বাড়িতে আগত অথিথিদের কফির সাথে দিন বেসন পাপড়ি কাটোরি, আপনার হাতের তারিফ করবেই

Admin

আপনি যদি বাড়িতে একটি পার্টি করেন এবং জলখাবার মেনু ঠিক করতে না পারেন, তাহলে আপনাকে অবশ্যই এই বেসন পাপড়ি কাতোরি চাট রেসিপিটি ট্রাই করতে হবে। এই মশলাদার স্বাদ আপনার অতিথিদের ভালো লাগবে এবং এই খাবারটি সবার প্রিয়। এই উত্তর ভারতীয় রেসিপিটি বেসন, পাপড়ি, সেভ, আলু, টমেটো, পেঁয়াজ, মিষ্টি তেঁতুলের সস এবং মশলা দিয়ে তৈরি করা হয়েছে। আপনি বাড়িতে এই সহজ রেসিপি চেষ্টা করতে হবে!

কি কি লাগবে বেসন পাপড়ি কাটোরি বানানোর জন্য
1 1/2 কাপ বেসন (বেসন)
1 1/2 কাপ পরিশোধিত তেল

ফিলিং এর জন্য
2টি মাঝারি সেদ্ধ আলু
2টি মাঝারি পেঁয়াজ
1/4 কাপ সেভ
প্রয়োজন অনুযায়ী লবণ
১ চা চামচ চাট মসলা
2টি মাঝারি টমেটো
15 পাপড়ি
4 টেবিল চামচ মিষ্টি তেঁতুলের সস
মরিচের গুঁড়া ১ চা চামচ

মণ্ড বানানোর জন্য
1/2 চা চামচ হলুদ
1 টেবিল চামচ মরিচ গুঁড়া
প্রয়োজন অনুযায়ী লবণ
1 চা চামচ পরিশোধিত তেল
প্রয়োজন অনুযায়ী জল

গার্নিশিংয়ের জন্য
প্রয়োজন মত ধনে পাতা

কি ভাবে বানাতে পারবেন বেসন পাপড়ি কাটোরি
ধাপ 1
একটি বড় পাত্রে বেসন, হলুদ, তেল, লবণ এবং মরিচের গুঁড়া দিন। প্রথমে পানি না যোগ করে সব উপকরণ মিশিয়ে নিন। তারপরে অল্প অল্প করে জল যোগ করুন এবং একটি নরম মণ্ড তৈরি করুন। মণ্ড ঢেকে একপাশে রাখুন।

ধাপ ২
ময়দার একটি ছোট বল নিন এবং একটি রোলিং পিন ব্যবহার করে যতটা সম্ভব পাতলা করুন। কুকি কাটার সাহায্যে গোলকরে কাটুন. এখন, কাটা আটা মাফিন ট্রেতে রাখুন এবং কাটা ময়দাটিকে একটি বাটিতে আকার দিন। বাকি ময়দার সাথে প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

ধাপ 3
কড়াইয়ে তেল গরম করুন। একবারে 3 থেকে 4টি পিস ফেলুন, আঁচ কমিয়ে দিন এবং হালকা সোনালি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। খুব বেশিক্ষণ ভাজবেন না কারণ এগুলি একবার বের হয়ে গেলে এবং কিছুক্ষণের জন্য শুকিয়ে গেলে আরও রঙ পেতে থাকে। এগুলি একটি এয়ার টাইট পাত্রে সংরক্ষণ করুন।

ধাপ 4
একটি পাত্রে, কাটা সবজি যোগ করুন। পাপড়ি গুঁড়ো করে পাপড়ি ও ঝুরিভাজা দুটোই বাটিতে যোগ করুন। তারপরে, সমস্ত মশলা যোগ করুন এবং ভালভাবে মেশান। মিষ্টি তেঁতুলের সস যোগ করুন এবং সমস্ত উপাদান ভালভাবে টস করুন।

ধাপ 5
পরিবেশনের জন্য প্রস্তুত হলে, এই সবজি এবং পাপড়ি ফিলিং দিয়ে প্রতিটি বেসন কাটোরির উপরে, এবং উপরে কিছু তাজা ধনে ছিটিয়ে দিন। একটি থালায় এগুলি পরিবেশন করুন।

Leave a Comment